ঢাকা | রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ট্রাম্পমুক্ত এলাকা প্রচারাভিযানে সফল ব্রিটিশ কাউন্সিলর বাংলাদেশি বংশোদ্ভূত

Mahbubur Rohman Polash | প্রকাশিত: ১৯ জানুয়ারী ২০১৮ ২৩:৩১

Mahbubur Rohman Polash
প্রকাশিত: ১৯ জানুয়ারী ২০১৮ ২৩:৩১

আর্ন্তজাতকি ডস্কে : গত বছর দায়িত্ব গ্রহণের পর এখনও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অন্যতম মিত্র দেশ যুক্তরাজ্য সফর করেননি ।ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়  এ বছরের ফেব্রুয়ারিতে সফরের পরিকল্পনাও বাতিল করেছেন ট্রাম্প।আগামী ২৬ ও ২৭ ফেব্রুয়ারি যুক্তরাজ্য সফর করবেন ট্রাম্প বলে আশা করছে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর দফতর ডাউনিং স্ট্রিট । আর মধ্যেই লন্ডনের বিভিন্ন শহর কর্তৃপক্ষ ‘ট্রাম্পমুক্ত এলাকা’ ঘোষণা করছে।

শহর কাউন্সিলে প্রস্তাব পাসের  পর ওহিদ আহমেদ বলেন, আশা করি এই প্রচারাভিযান প্রেসিডেন্ট ট্রাম্পকে একটি পরিষ্কার বার্তা দিতে সক্ষম হবে।’ তিনি বলেন, ‘আসলে ডাউনিং স্ট্রিট ও হোয়াইট হাউস এখনও সফর অনুষ্ঠানের বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে। তাকে আমন্ত্রণ গ্রহণ করানো হলেও তারিখও চূড়ান্ত করা হয়নি। একারণেই টাওয়ার হ্যামলেটসকে শিকাগোর মতো ট্রাম্পমুক্ত এলাকা হিসেবে ঘোষণা করাটা গুরুত্বপূর্ণ।’

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র জন বিগস বলেন, ‘তিনি (ট্রাম্প) নেতৃত্ব দিতে ব্যর্থ হয়েছেন।তার অসিহষ্ণুতার বিরুদ্ধে আমরা অবশ্যই ব্যাপক অসহিষ্ণুতা দেখাব।’

কাউন্সিলর ওহিদ আহমেদ চিঠিও দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে ও যুক্তরাজ্যে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত উডি জনসনকে ট্রাম্পকে যুক্তরাজ্য সফরের আমন্ত্রণ প্রত্যাহারের জন্য ।

আগামী সপ্তাহে বিশ্ব অর্থনৈতিক ফোরামের বৈঠকের সময় সফরটির বিষয়ে ট্রাম্প-থেরেসা বৈঠক নির্ধারণের চেষ্টা চলছে বলে জানিয়েছেন ট্রাম্পের সফরের পরিকল্পনাকারী কর্মকর্তারা ।



আপনার মূল্যবান মতামত দিন: