ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

উদ্যোক্তা সৃষ্টি করাই মূল লক্ষ্য : বাংলাদেশ ব্যাংক গভর্নর

Admin 1 | প্রকাশিত: ১২ মার্চ ২০১৭ ২০:৫৬

Admin 1
প্রকাশিত: ১২ মার্চ ২০১৭ ২০:৫৬

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির চাকরির পিছনে না ঘুরে পরবর্তী প্রজন্মকে উদ্যোক্তা হয়ে শিল্প কলকারখানা তৈরী করে দেশকে অর্থনৈতিকভাবে এগিয়ে নেয়ার আহবান জানিয়েছেন।
শনিবার সকাল ১১ টায় গোপালগঞ্জ সুইমিংপুল ও জিমনেসিয়াম অডিটরিয়ামে অনুষ্ঠিত স্কুল ব্যাংকিং কনফারেন্সে ফজলে কবির প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
বাংলাদেশ ব্যাংকের গভর্নর বলেন, উদ্যোক্তা সৃষ্টি করাই হলো আমাদের মূল লক্ষ্য। এর মাধ্যমেই আমরা প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের মধ্যে দেশকে একটি উন্নত দেশ হিসাবে গড়ে তুলতে পারবো।
তিনি আরো বলেন, বাংলাদেশ ব্যাংকের বিশেষ পরিকল্পনা রয়েছে। গ্রামাঞ্চলে ব্যাংকের শাখা বিস্তার করার জন্য সকল বাণিজ্যিক ব্যাংককে উৎসাহিত করা হচ্ছে। স্কুল ব্যাংকিংয়ের মাধ্যমে শিক্ষার্থীদের অর্থ জমা হবে। ভবিষ্যতে তারা যখন উদ্যোক্তা হবে, কর্ম জীবনে প্রবেশ করবে, তখন তাদের এ অভ্যাস থেকে যাবে। তারা যে কোন স্থান থেকে দেশের জন্য অবদান রাখতে পারবে।
ইউনাইটেড কমার্শিয়াল বাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মীর্জা মাহমুদ রফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মোঃ মিজানুর রহমান জোয়ার্দার, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মুহম্মদ আলী, গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার প্রমুখ বক্তব্য রাখেন।
এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে স্কুল ব্যাংকিং কনফারেন্সের উদ্বোধন করেন গভর্নর। অনুষ্ঠানে শেষে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন গবর্নর। পরে তিনি ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।
উল্লেখ্য, জেলার ২৩ টি তফশিলী ব্যাংকের মাধ্যমে ৪৬ টি শিক্ষা প্রতিষ্ঠানে এই স্কুল ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে।



আপনার মূল্যবান মতামত দিন: