ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

দীর্ঘ দিন পর নড়াইলে অগ্রপথিক জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের কমিটি গঠন

Admin 1 | প্রকাশিত: ২২ এপ্রিল ২০১৭ ০৮:৩২

Admin 1
প্রকাশিত: ২২ এপ্রিল ২০১৭ ০৮:৩২

অপসাংস্কৃতিক, অসামাজিক কর্মকান্ড, মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের বিচারের দাবি, সন্ত্রাস, জঙ্গি ও দুর্নীতির বিরুদ্ধে অগ্রপথিক হিসেবে কাজ করে চলেছে। ঘরোনা মানুষগুলো মানবাধিকার লঙ্ঘন, আর সেই মানুষগুলোই কোন না কোন সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত থেকেই এ কাজগুলি সংগঠিত করে আসছে এ যাবৎকাল ধরে। নড়াইল জেলা সাংস্কৃতিক ঐতিহ্যের জেলা।

নড়াইল এ জেলাতে জন্ম নিয়েছে প্রখ্যাত নৃত্যশিল্পী উদয় শংকর, আধুনিক বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ধ্রুপদী সংগীতজ্ঞ রবী শংকর, ঔপনাস্যিক নাট্যকার ও চলচ্চিত্র কাহিনীকার নিহার রঞ্জন গুপ্ত, বিশ্বখ্যাত সংগীত শিল্পী কমল দাস গুপ্ত, চারণ কবিয়ালসম্রাট বিজয় সরকার, জারী সম্রাট মোসলেম উদ্দিন, চারণ কবি বিপিন সরকার, চিত্রশিল্পী এসএম সুলতান সহ অসংখ্য সাংস্কৃতিক গুণি শিল্পী।

এ সকল মহান শিল্পীদের গান, কথা ও রং তুলির আঁচড়ে আঁকা ভাবনাসমূহ সাংস্কৃতিক অঙ্গনসহ নড়াইলের মানুষকে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদি করে তুলেছে। সেই ধারাবাহিকতায় নড়াইল তথা দেশে যে কোন মানবাধিকার লঙ্ঘন সাংস্কৃতিক অঙ্গনের মানুষের দৃষ্টি গোচর হলেই প্রতিবাদে রাজপথে নেমে প্রতিরোধ করেছে। অন্যায়ের সাথে এ অঙ্ঘনের মানুষ কারও সাথে কখনও আপোষ করেনি। অধিকার আদায়ের অগ্রপথিক নড়াইল জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট।

দীর্ঘ বছরপর হলেও নড়াইল জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের কমিটি গঠন হওয়াতে নড়াইলের সাংস্কৃতিক অঙ্গন আরো সররব ও সমৃদ্ধ হয়েছে। এ উপলক্ষে সন্ধ্যায় নড়াইলের সুলতান মঞ্চে ৫দিনব্যাপি বৈশাখী মেলার সমাপনী অনুষ্ঠানে নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। গত মার্চ মাসে মলয় কুমার কুন্ডুকে সভাপতি ও শরফুল আলম লিটুকে সাধারণ সম্পাদক করে আগামি ২ বছরের জন্য ৪৩ সদস্য বিশিষ্ট জেলা সাংস্কৃতিক জোটের কার্যনির্বাহী কমিটি এবং প্রফেসর মুন্সি হাফিজুর রহমানকে প্রধান উপদেষ্টা করে ১৯ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠিত হয়।

অগ্রপথিক নড়াইল জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট। দীর্ঘ বছরপর হলেও নবগঠিত কমিটিকে, নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের পক্ষ থেকে আন্তরিক ভাবে অভিনন্দন ও শুভেচ্ছা প্রদান করেছে। নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা, সহ-সভাপতি ও দৈনিক ভোরের বাংলার প্রকাশক ও সম্পাদক মোঃ জাহাঙ্গীর শেখ, সমাজের কাজগের আশরাফ উজ্জ্বল, আলোকিত সংবাদের বিকে দাশ, নড়াইল জেলা গণমাধ্যমকর্মীরা সাধুবাদ জানান।



আপনার মূল্যবান মতামত দিন: